সর্বশেষ আপডেট : ৩৮ মিনিট ৪৭ সেকেন্ড আগে
সোমবার, ২১ অক্টোবর ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

লেবানন থেকে এ সপ্তাহে দেশে ফিরছেন ১১৯ বাংলাদেশি

ডেইলি সিলেট ডেস্ক ::

চলমান যুদ্ধপরিস্থিতির কারণে চলতি সপ্তাহে লেবানন থেকে ১১৯ জন বাংলাদেশি দেশে ফিরছেন। এর মধ্যে ২০ অক্টোবর রোববার বৈরুত থেকে প্রথম দফায় রওনা দিবেন ৫৪ জন যার মধ্যে ৭ জন শিশু রয়েছে। সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যা ৬টায় দেশে আসার কথা রয়েছে তাদের। বৈরুতের বাংলাদেশ দূতাবাসের জরুরি বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।
দূতাবাস জানিয়েছে, ৫৪ জন প্রবাসী বাংলাদেশি রোববার রাত ১১টার দিকে বৈরুত থেকে বিমানযোগে জেদ্দা থেকে ঢাকার উদ্দেশে রওনা দেবেন। সোমবার সন্ধ্যায় তারা দেশে পৌঁছাবেন।

এদিকে, আগামী ২২ অক্টোবর মঙ্গলবার দ্বিতীয় দফায় ৬৫ জন ঢাকায় আসবে বলে জানানো হয়েছে। যাদের মধ্যে দুই জন শিশু রয়েছে। আগামী ২৩ অক্টোবর ঢাকায় এসে পৌঁছাবে তারা।

লেবাননের বৈরুতের দূতাবাস এক জরুরি বিজ্ঞপ্তিতে জানিয়েছে, যারা রেজিস্ট্রেশন করেছেন তাদের মধ্যে ১৬৭ জনের লিগ্যাল ডকুমেন্টস আছে, বাকি ১ হাজার ৬২৩ জন আনডকুমেন্টেড। আইওএম ২০০ জনকে চার্টার্ড ফ্লাইটে ফেরত আনার জন্য কাজ করছে। অন্যদের জন্য সরকার ফ্লাইটের ব্যবস্থা করছে, প্রতিদিন প্রায় ৫০ জনের মতো আসতে পারবেন।

উল্লেখ্য, লেবাননে চলমান যুদ্ধ পরিস্থিতিতে প্রবাসী বাংলাদেশিরা আতঙ্কে রয়েছেন। অনেকেই আশ্রয়কেন্দ্র কিংবা নিরাপদ স্থানে আশ্রয় নিয়েছেন। এসব প্রবাসীদের নিরাপদে দেশে ফেরত আনতে উদ্যোগ নিয়েছে সরকার।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: